সবচেয়ে সুরক্ষিত স্মার্টফোন কোনটি?

স্কাই নিউজ ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩

ঢাকা : দুনিয়ার সবচেয়ে সুরক্ষিত স্মার্টফোন এলো। এই স্মার্টফোন রয়েছে বিভিন্ন ফিজিক্যাল সুইচ। যা দিয়ে ফোনের সমস্ত কিছু নিজের নিয়ন্ত্রণে রাখতে পারবেন ইউজার। না, স্যামসাং বা অ্যাপেল কেউই নেই এই তালিকায়। ফোনগুলির দাম শুনলে হতবাক হবেন আপনিও। কী এমন বিশেষত্ব রয়েছে? জেনে নিন।

বিশ্বের সবথেকে সুরক্ষিত ৪ স্মার্টফোন

দামী, ফিচারপ্যাক প্রিমিয়াম স্মার্টফোনের কথা উঠলে অ্যাপেল, স্যামসাং বা গুগলের নাম আসে। কিন্তু, এই সংস্থাগুলোর মধ্যে কারও কাছেই বিশ্বের সবথেকে সুরক্ষিত স্মার্টফোন। অজস্র নিরাপত্তা স্তরে মোড়া এই ফোনগুলো এতটাই নিরাপদ যে বড় বড় হ্যাকাররাও হার মানবে।

প্রচলিত স্মার্টফোনের থেকে বেশ কিছু জায়গায় আলাদা এই স্মার্টফোনগুলো। রয়েছে ফিজিক্যাল বাটন, যার মাধ্যমে একাধিক ওয়্যারলেস ফিচার নিজের নিয়ন্ত্রণে রাখতে পারবেন। ফোনগুলি কী কী এবং দামই বা কত? চলুন জেনে নেওয়া যাক।

পুরিসম লাইব্রেম ৫

স্মার্টফোনের দাম ৯৯৯ ডলার । এটি বিশ্বের প্রথম স্মার্টফোন যেখানে সমস্ত নিয়ন্ত্রণ ইউজারকেই দিয়ে দিয়েছে সংস্থা। এতে রয়েছে লিনাক্স অপারেটিং সিস্টেম পিওরএস সফটওয়্যার। ফোনে হার্ডওয়্যার ও সফটওয়্যার সংক্রান্ত যা যা সুবিধা রয়েছে, তার সব নিয়ন্ত্রণ থাকবে আপনার কাছেই। ফলে কেউ নজরদারী করতে পারবে না।

এতে একটি ফিজিক্যাল সুইচ রয়েছে যা কাজে লাগিয়ে ক্যামেরা, মাইক্রোফোন, ব্লুটুথ, ওয়াইফাই সব বন্ধ করে দিতে পারবেন। স্মার্টফোনে রয়েছে ৩ জিবি ব়্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই ফোনের ব্যাটারিও আপনি নিজে বদলাতে পারবেন।

সিরিন ল্যাবস ফিনে ইউ১

ফোনের নাম যেমন শক্ত, তেমনই কঠোর ফোনের নিরাপত্তা ব্যবস্থা। স্মার্টফোনে সমস্ত কল, মেসেজ, ইমেইলে পাবেন এন্ড-টু-এন্ড এনক্রিপশন সুরক্ষা। এতে গুগলের মডিফায়েড অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ইনট্রুশন প্রিভেনশন সিস্টেম (আপিএস) রয়েছে। এটি বিশ্বের প্রথম সাইবার-সুরক্ষিত ব্লকচেইন যুক্ত স্মার্টফোন। যার দাম ৮৯৯ ডলার।

বিটাম টাফ মোবাইল ২

সাইবার বিশেষজ্ঞদের দ্বারা তৈরি এই স্মার্টফোনে রয়েছে সর্বোচ্চ সুরক্ষা ব্যবস্থা। ফিনল্যান্ডে তৈরি হয়েছে এই হ্যান্ডসেট। আগের মোবাইলের মতো এতেও রয়েছে এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফিচার এবং ট্যাম্পার প্রুফ প্রযুক্তি। অর্থাৎ হ্যাকার বা সাইবার অপরাধীরা ফোনের হার্ডওয়্যার বা ডেটার সঙ্গে কাটাছেঁড়া করতে পারবে না। বড় বড় হ্যাকারদেরও বোকা বানাবে এই স্মার্টফোন। এটির দাম ১৭২৯ ডলার।

কাটিম আর০১

এমন একটা স্মার্টফোন, যেখানে হবে না কোনো ওটিপি স্ক্যাম বা অনলাইন প্রতারণা। সাধারণ মোবাইলের থেকে কয়েক গুণ শক্তিশালী এবং সুরক্ষিত স্মার্টফোন এটি। এই হ্যান্ডসেট ট্যাম্পার প্রুফ এবং এমআইএল-এসটিডি ৮১০জি মিলিটারি সার্টিফায়েড। ফোনে যা পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্ট থাকবে তা সর্বোচ্চ সুরক্ষা স্তর দিয়ে নিরাপদ রাখবে এটির বিশেষ শিল্ড মোড। এই স্মার্টফোনটি কিনতে গেলে খরচ করতে হবে ১১০০ ডলার।

এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 Skynews24.net
Theme Dwonload From ThemesBazar.Com